মেনু নির্বাচন করুন
খবর

আগৈলঝাড়ায় মসজিদের নামে দখল করা সরকারী সম্পত্তি উদ্ধার করেছে প্রশাসন।

 
আগৈলঝাড়ায় মসজিদের নামে দখল করা সরকারী সম্পত্তি উদ্ধার করেছে প্রশাসন।
মঙ্গলবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীন তন্বী থানা পুলিশের সহায়তায় উপজেলার বাইপাস সড়কের ফুল্লশ্রী এলাকায় সরকারী সম্পত্তি উদ্ধারে অভিযান পরিচালনা করেন।
সরকারী সম্পত্তি উদ্ধার করা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীন তন্বী জানান, ফুল্লশ্রী মৌজায় এসএ ৫৫৬ ও ৭৩৫ খতিয়ানে ৫২২দাগে সরকারের খাস খতিয়ানভুক্ত ২৪শতক জমি রয়েছে। যার ভিপি কেস নং- ১০৪ (১৯৭৮-১৯৭৯)। ওই জমির মধ্যে সরকারী মহাসড়কের পাশে অবৈধভাবে একটি স্বার্থান্বেষী মহল কৌশলে ২০১৭ সালের ১৯মে ‘জামে মসজিদ নবমী নামে একটি মসজিদের ঘর স্থাপন করে সাইনবোর্ড টানিয়ে দেয়। ঘর স্থাপন করে সেখানে থাকা সরকারী সম্পত্তি বেদখল করে মসজিদের নামে কমিটির লোকজন সাইনবোর্ড টানিয়ে অবৈধভাবে সরকারের সম্পত্তির আকার ও আকৃতি পরিবর্তন করে পুকুর বানিয়ে মৎস্য চাষ প্রকল্প গড়ে তোলে।
নির্মিত ঘরে নিয়মিত নামাজ পড়া না হলেও ধর্মীয় ও সামাজিক দৃষ্টিকোন থেকে ১ দশমিক ৯১ শতক জায়গায় স্থাপন করা মসজিদ ঘর থাকলেও মসজিদের ব্যবহারের জন্য ৫শতক জায়গা ছেড়ে দিয়ে বাকি ১৪শতক সরকারী জায়গা অবৈধ দখলমুক্ত করে কর্মচারীদের মাধ্যমে লাল ফিতা দিয়ে সরকারী সম্পত্তির সীমানা নির্ধারণ করেন তিনি। এসময় ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা সুপারভাইজার আসাদুর রহমান মান্না, এএসআই মফিজুল ইসলাম, এএসআই মাহাবুব, ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০১৯-১০-২৯

আর্কাইভ তারিখ

২০২০-০৯-৩০


Share with :

Facebook Twitter